ছবি

সঙ্গীর মনের গোপন কথা জানাবে এই ছবি

অনেক অপটিক্যাল ইলিউশন আছে, যেগুলো আসলে দর্শকের মনের নাগাল দিতে সাহায্য করে। মানে, সেই ব্যক্তির মনের অন্দরে ঠিক কী কী চলছে, তা বোঝা যায় সেই মানুষটি ছবিটিতে কী দেখছেন তার উপর।

এমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ছবিটি এক ঝলকে প্রথমবার দেখে কী মনে হচ্ছে, গাছ, ঠোঁট না গাছের মূল, তা জিজ্ঞাসা করতে পারতেন আপনার সঙ্গীকে। তা হলে আপনার সঙ্গীর মনের নাগাল পেতে পারেন আপনি।

ঠোঁট : এ বার যদি কেউ গাছের মূল বা গাছ দেখার বদলে ঠোঁট দেখেন, তা হলে বুঝতে হবে তিনি হলেন ভীষণই শান্ত এবং সরল। তিনি সাধারণত কোনও বিশেষ উত্তেজনা জীবনে পছন্দ করেন না। এঁরা মনে করেন, সাধারণত জীবনের গতির সঙ্গেই যাওয়া উচিত।

গাছ : হার্ট ডট কোম্পানির নিয়ম অনুসারে, যদি আপনার সঙ্গীর চোখে পড়ে যে এটিতে গাছ রয়েছে, তাহলে বুঝতে হবে তিনি খুবই বর্হিমূখী একজন মানুষ। এই মানুশগুলো সাধারণত আশেপাশের মানুষের মতামত নিয়ে বড় চিন্তা করেন। তারা বড় ভাবেন যে আশেপাশের মানুষ তাদের নিয়ে কী ভাবছেন। এ ছাড়াও লেখা হয়েছে, অনেকেই শান্ত থাকলেও তাদের নিয়ে পাশের মানুষটির আসল বিষয়টি বোঝা কার্যত অসম্ভব হয়ে পড়ে। কারণ, এই মানুষেরা এতটাই রহস্যময় হন যে তাঁদের মনের মধ্যে কী চলছে তা বোঝা কার্যত অসম্ভব হয়ে পড়ে।

গাছের মূল : যদি কোনো মানুষ এই গাছটির মূলটির ছবি দেখেন, তা হলে বুঝতে হবে তিনি খুবই ইন্ট্রোভার্ট। তারা খুবই নিজের মধ্যে থাকতে ভালবাসেন। হার্ট ডট কো ড় ইউকে জানিয়েছেন, এই মানুষগুলি নিজেদের মধ্যে গঠনমূলক সমালোচনা গ্রহণ করতে পারেন। তবে তাদের আত্মবিশ্বাস খুবই কম থাকে। সাধারণত এই মানুষদের দেখে অনেকে ভাবতে থাকেন যে এঁদের তেমন কোনো গুণ নেই, কিন্তু পরে যখন একে অপরের সঙ্গে আলাপ পরিচয় হয়, তখনই পরিস্থিতি পাল্টে যায়।