কঙ্গনা রানাওয়াত

নায়িকা হয়েও ছাড় পাচ্ছেন না কঙ্গনা রানাওয়াত

কঙ্গনা রানাওয়তের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন ভারতের স্বনামধন্য গীতিকার জাভেদ আখতার। সেই মামলার শুনানিতে বার বার স্বশরীরের উপস্থিতি এড়িয়ে গেছেন কঙ্গনা।

শেষ পর্যন্ত হাজিরা থেকে স্থায়ীভাবে অব্যাহতি চেয়ে আবেদন করেছিলেন তিনি। কিন্তু ভারতের আন্ধেরির আদালত সেই আবেদন খারিজ করে দিয়েছে। আদালত জানিয়েছে, কঙ্গনা তারকা হতে পারেন, কিন্তু তিনি একজন অভিযুক্ত। স্থায়ীভাবে হাজিরা থেকে অব্যাহতি পেতে পারেন না।

এই মহূর্তে মামলা যে জায়গায় রয়েছে, তাতে কঙ্গনা অব্যাহতি পেতে পারেন না। তবে পরে বিষয়টা ভেবে দেখা যেতে পারে বলে জানানো হয়েছে। যদি হাজিরা থেকে পুরোপুরি অব্যাহতি দেওয়া হয় তবে জাভেদ আখতারের মতো একজন বরিষ্ঠ নাগরিকের প্রতি পক্ষপাতদুষ্ট আচরণ করা হবে এবং বিচার প্রক্রিয়ায় কোনও অগ্রগতি হবে না বলে জানিয়েছে আদালত।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আর আর খান নির্দেশনামায় বলেন, এই মামলায় নিজের ইচ্ছামতো কাজ করছেন অভিযুক্ত। নিঃসন্দেহে তিনি হাজিরা থেকে পাকাপাকি অব্যাহতি পাওয়ার দাবি করতে পারেন না।

অভিযুক্তকে তার জামিন বন্ডের শর্তাবলি এবং আইন-শৃঙ্খলা মেনে চলতে হবে। তিনি সেলিব্রিটি এবং তার পেশাগত ব্যস্ততা রয়েছে ঠিকই কিন্তু তার ভুললে চলবে না তিনি একজন অভিযুক্ত। ন্যায়বিচারের অগ্রগতির জন্য তাঁর সহযোগিতা জরুরি।